ফেসবুকে অটো ভিডিও চালু হওয়ার অপশন বন্ধ এবং চালু করবেন কী করে জেনে নিন

 


ফেসবুকের ভিডিও অটো চলা বন্ধ করবো কিভাবে 


📌 আমাদের মধ্যে অনেকেই ফেসবুক ইউজ করার সময় দেখি যেকোন ভিডিও অটোমেটিক চলতে থাকে। এত করে প্রচুর টাকা খরচ হয়। এমন কিছু ভিডিও আছে যেগুলো আমি দেখতে চাই নি সেগুলো ও চলে। যদি ভিডিওগুলো অটোমেটিক না চলে তাহলে তো আর এত ডাটা খরচ হয় না। 


📌 আমাদের যখন যে ভিডিওটা দরকার হবে সেটা আমরা এখন করবো দেখবো। আমাদের দেখার ইচ্ছা না হলে সেগুলো অটোমেটিক চলা বন্ধ করে দেবো। এতে করে একদিকে আমাদের ডাটার তেমন খরচ হবে না। যদি কেউ ওয়াইফাই ব্যবহার করে থাকে তাহলে ভিন্ন কথা। 


📌 ওয়াইফাই ব্যবহারকারীর ডাটার চিন্তা না থাকলেও একটা চিন্তা থেকেই যায় সেটা হলো এরকম ভিডিও গুলো ফেসবুক ওপেন করার সাথে সাথে অটোমেটিক চলা অনেকের কাছে ভালো লাগে না। তাই আমরা আজকে শিখে নেব কিভাবে এ ভিডিও গুলো অটোমেটিক চলা বন্ধ করা যায়।


📌 সর্বপ্রথম আমরা চলে যাবো আমাদের ফেসবুকে। তারপর আমরা চলে যাবো 3 dot অপশনে। তারপর আমরা চলে যাব সেটিংস অপশনে। তারপর স্ক্রল ডাউন করলে আমরা দেখতে পাব Media & Contact নামের একটি অপশন। তারপর এখানে আমরা একটি অপশন দেখতে পাবো Autoplay। এই অপশনে ক্লিক করে অটো অপশনটি অফ করে দেব। 


এছাড়াও এখানে আরো অনেকগুলো অপশন আছে যেগুলো আপনার সেটিংস এর ক্ষেত্রে সুবিধা হয় করে নিতে পারেন। তবে না বুঝে কোন কিছু না করাটাই ভালো।


আজ তাহলে এই পর্যন্ত সকলেই ভালো থাকুন সুস্থ থাকুন

No comments

Powered by Blogger.